পার্বত্য চট্টগ্রাম ডেস্ক: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলা থেকে দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে এমপি মনোনয়ন পেলেন জুরতী তঞ্চঙ্গ্যা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সংরক্ষিত মহিলা আসনে এমপি মনোনিত তারা ১৮ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দিবেন।

            রাঙামাটি পার্বত্য জেলায় সংরক্ষিত মহিলা আসনে এমপি জুরতী তঞ্চঙ্গ্যা। তিনি রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদ মেম্বার। তিনি জীবতলী ইউনিয়নে হাজাছড়া তংচঙ্গ্যা পাড়ার বাসিন্দা। এর আগে রাঙামাটি থেকে সাবেক মহিলা সাংসদ ছিলেন ফিরোজা বেগম চিনু।

            দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে ৪৮ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বুধবার দুপুর ১২ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হয়। মনোনয়ন বোর্ডের সভা শেষে গণভবনে এক সংবাদ সম্মেলনে মনোনীতদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দ্বাদশ সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে আগামী ১৪ মার্চ ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হলে গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে।

            পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান তিন পার্বত্য জেলার ১ টি সংরক্ষিত মহিলা আসনের জন্য ১৫ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। রাঙ্গামাটি জেলা থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন সংরক্ষিত মহিলা আসনে সাবেক মহিলা এমপি ফিরোজা বেগমস চিনু, সান্তনা চাকমা, টুকু তালুকদার, মমিতা চাকমা, জুরতী তঞ্চঙ্গ্যা ও শিলা রায়। খাগড়াছড়ি জেলা থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন মহিলা আওয়ামী লীগের সভাপতি ক্রইসানু মারাম, শতরূপা চাকমা, নিগার সুলতানা, চৈচিং মারমা, শাহেনা আক্তার, বাসরি মারমা ও সাবেক মহিলা এমপি বাসন্তি চাকমা । বান্দরবান জেলা থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন দুই প্রার্থী রওশন আক্তার ও সুচিত্রা তঞ্চঙ্গ্যা।

খবরটি 87 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen