বিনোদন ডেস্ক: কাজাখস্তানের কালাচি গ্রামের মানুষরা একবার ঘুমালে সহজে ঘুম থেকে ওঠেন না। এমনকি মাসের পর মাস পর্যন্ত ঘুমিয়ে থাকেন। তাই এ গ্রামকে স্লিপি হোলো বলা হয়। সঠিক মাত্রায় ঘুম না হলে ক্রমাগত শারীরিক ও মানসিক সমস্যায় আক্রান্ত হতে পারেন একজন মানুষ। যার ফলে একটি সুন্দর জীবন বিপর্যয়ের মুখে পড়তে পারে। সাধারণত ৭ থেকে ৮ ঘণ্টা ঘুমকে স্বাভাবিক ধরা হয়। কিন্তু তাই বলে টানা এক মাস ঘুম। শুনে অবাক লাগলে বাস্তবে এমন এক গ্রাম আছে। যে গ্রামের মানুষ টানা ১ মাস পর্যন্ত ঘুমান।

            ভারতীয় গণমাধ্যম নিউজ ১৮-এর খবরে বলা হয়, কালাচি গ্রামে কোনও ব্যক্তি একবার ঘুমিয়ে পড়লে অন্তত এক মাস জাগে না। তাই এ গ্রামটি সারা বিশ্বে স্লিপি হোলো নামে পরিচিত। এ গ্রামের কিছু মানুষের অবস্থা এমন যে, ঘুমিয়ে গেলে বহু চেষ্টার পরে তাদের আর জাগানো যায় না। কালচির লোকেরা অবশ্য এ দীর্ঘ এবং গভীর ঘুম একেবারে উপভোগ করেন না, বরং তারা এতে খুব কষ্ট পান। অনেক সময় এমন হয়েছে যে একজন মানুষ রাস্তার মাঝখানে ঘুমিয়ে পড়েছে। তারপর বহু মাস সেখানে ঘুমিয়ে রয়েছেন।

            কালাচি গ্রামের মোট জনসংখ্যা প্রায় ৬০০। কিছু গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, মোট জনসংখ্যার ১৪ শতাংশের দীর্ঘ ও গভীর ঘুমের সমস্যা রয়েছে। সূত্র- নিউজ ১৮

………………………………..#

খবরটি 628 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen