বিশেষ খবর ডেস্ক: বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় দলটির সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত, চীন, রাশিয়া, সৌদি আরব, জাপান, ভুটানের রাজাসহ ১৯ দেশের অভিনন্দন। সোমবার (৮ জানুয়ারী) সন্ধ্যায় টেলিফোনে শেখ হাসিনাকে টেলিফোনে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আরো টেলিফোনে অভিনন্দন জানিয়েছেন ভুটানের রাজা জিগমে ওয়াংচুক। অভিনন্দন জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

            জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছে চীন, রাশিয়া, শ্রীলঙ্কা, নেপাল, ব্রাজিল, মরক্কো, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ভুটান, ফিলিপিন্স, সৌদি আরব, জাপান, পাকিস্তানসহ আরও ১৯ টি দেশের রাষ্ট্রদূতরা। গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ১৯ টি দেশের রাষ্ট্রদূতরা। এ সময় তারা শেখ হাসিনাকে অভিনন্দন জানান। কূটনীতিকদের মধ্যে সবার আগে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তারা বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী তাদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় সহযোগিতা কামনা করেন।

 

            প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ (উপসচিব) এমএম ইমরুল কায়েস বলেছেন, চীন, রাশিয়া, শ্রীলঙ্কা, সৌদি আরব, জাপানসহ ১৯ দেশের রাষ্ট্রদূতরা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। এ সময় তারা নিজ দেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলের তোড়া উপহার দেন।

            বাংলাদেশের জাতীয় নির্বাচন অবাধ, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন হয়েছে ভারতসহ ৯ দেশের পর্যবেক্ষক। বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, স্বচ্ছ ও উৎসবমুখর হয়েছে এ বিষয়ে জানিয়েছে ভারতসহ ৯ টি দেশের নির্বাচনী পর্যবেক্ষক দল। জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন পর্যবেক্ষক বিষয়ক সংবাদ সম্মেলনে তারা এ মন্তব্য করেন। সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এবং দেশটির মুসলিম কংগ্রেসের ডেপুটি চিফ সৈয়দ আলী জহির এ কথা বলেন।

খবরটি 365 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen