অর্থনীতি ডেস্ক: মিডল্যান্ড ব্যাংকের এক শাখা ব্যবস্থাপকসহ ৭ কর্মকর্তার বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ৪৬ গ্রাহকের তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে উঠেছে। এ অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো: সাইদুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন, মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের নরসিংদী শাখার ব্যবস্থাপক ও এভিপি মো: ফারুক উর রহমান, সাবেক অফিসার মো: মোকছেদুল হোসেন, সার্ভিস অ্যাসোসিয়েট ও সিএসও শাহরিন আহমেদ উর্মি, জুনিয়র অফিসার মো: হাসানুজ্জামান, এসই ও সিএসএম এস.এম লুৎফুল কবির, ইও ও সিএসএম রাজীব আহমেদ ও সার্ভিস অ্যাসোসিয়েট সনেট কুমার দাস।

            মামলার এজাহারে বলা হয়, নরসিংদী শাখার ৪৬ জন গ্রাহকের মধ্যে ১৯ জন গ্রাহকের স্বাক্ষর জাল করে জালিয়াতির মাধ্যমে ১৯ টি এসওডি ঋণ হিসাব তৈরি, অবশিষ্ট হিসাবসমূহের গ্রাহকের স্বাক্ষর জাল করে নতুন হিসাব খোলা, চেকের পাতা চুরি করে স্বাক্ষর জাল করে আরটিজিএস, বিইএফটিএন, বেএসটিসিএস ও নগদ উত্তোলনের মাধ্যমে অর্থ গ্রাহককে প্রদান না করে অর্থ আত্মসাৎ করেন আসামিরা। এভাবে প্রতারণা, জালিয়াতি, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার করে ৪৬ টি হিসাব থেকে বিভিন্ন সময়ে ৩ কোটি ৭ লাখ ৩২ হাজার ৩২৩ টাকা আত্মসাৎ করেন আসামিরা।

            ২০১৬ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সময়ে আসামিরা কয়েক ধাপে এ অর্থ আত্মসাৎ করেন এ তথ্য দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

খবরটি 371 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen