ফিচার ডেস্ক: দ্বাদশ জাতীয় নির্বাচনের পূর্বে সড়ক যোগাযোগ ব‌্যবস্থায় ধারাবা‌হিক বৈপ্ল‌বিক প‌রিবর্তনে নেটওয়ার্ক গড়ে তুলতে উদ্বোধন হচ্ছে মেগা প্রকল্পগুলো। তার ধারাবা‌হিকতায় রাজশাহী‌তে মোট ৩১ ‌টি ‌মেঘা প্রক‌ল্প দৃশ‌্যমান করা হয়। এরম‌ধ্যে ৩৭৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে ছয়টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন হয়। এসব প্রক‌ল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। যা টানা মেয়াদে জয়ের ধারাবাবিহকতা ধরে রাখার ট্রাম্পকার্ড তথা ফোকাস পয়েন্ট হবে মনে করছেন ক্ষমতাসীন দলটির নীতিনির্ধারকরা। এর মধ্যে সর্বশেষ দৃশ‌্যমান হ‌য়ে‌ছে মে‌ট্রোরেল। যা এখন রাজধানীর বু‌কে ডানা মে‌লে ঘু‌ড়ে বেড়া‌চ্ছে। এর আগে বিশাল বাজেটে পদ্মারবু‌ক চিড়ে জেগে উঠেছে পদ্মা‌সেতু। এছাড়া উদ্বোধন করা হয় বঙ্গবন্ধু টানেলসহ বড়বড় মে‌ঘাকল্প। এর আগে রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র। এর আগে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উড়াল দেয়। যা বাঙ্গালী জা‌তির সাহসের প্রতীক। এ মেগা উন্নয়ন প্রকল্পগুলো যা ভোটযুদ্ধের লড়াইয়ে পুনরায় সরকার গঠন করতে ক্ষমতাসীন আওয়ামী লীগকে এগিয়ে রাখবে এ বিষয়টি মনে করছে আওয়ামী লীগ।

            জানা যায়, রাজশাহী‌তে বাস্তবায়িত প্রকল্পগুলো হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। রাজশাহী সিটি করপোরেশন প্রায় ৫ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে নগরীর সিএন্ডবি ক্রসিংয়ে ম্যুরালটি নির্মাণ করেছে। এ ছাড়া সিটি করপোরেশন আরও যেসব প্রকল্প বাস্তবায়ন করেছে সেগুলো হচ্ছে শেখ রাসেল শিশু পার্ক, মোহনপুর রেল ক্রসিংয়ের ওপর ফ্লাইওভার, চার লেনের সড়ক এবং ভাদ্রা রেল ক্রসিং থেকে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ধীরগতির যানবাহনের জন্য একটি পৃথক লেনসহ রোড ডিভাইডার, চার লেনের সড়ক এবং রোড ডিভাইডার। কোর্ট থেকে শাহারতলী ক্লাব পর্যন্ত রাস্তা নির্মাণ। এছাড়া রাজশাহী নগরীর সিএন্ডবি ক্রসিং সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় ম্যুরাল নির্মাণ করা হয়েছে। রাজশাহী শিশু হাসপাতালও নির্মাণ করা হয়েছে। এছাড়া  রাজশাহী মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ করা হয়েছে। একটি বহুতল সমাজসেবা ভবন নির্মিত হয়েছে। রাজশাহী সরকারি মহিলা কলেজে ছয় তলার ওপর দুই তলা বিশিষ্ট মহিলা হোস্টেল ভবন নির্মাণ করা হয়েছে। চারঘাট উপজেলায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পাঁচতলা একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চারঘাট ও বাঘা উপজেলায় পদ্মার ভাঙ্গন থেকে বাম তীর রক্ষায় দুটি প্রকল্প বাস্তবায়ন করছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গ্রামীণ সংযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় দুটি সড়ক নির্মাণ করছে।

            এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহা উদ্দিন না‌ছিম বলেন, এ অবকাঠামোগুলোর দৃশ্যমান বাস্তবতা নির্বাচনি প্রচারণায় জনসাধারণের সামনে তুলে ধরা হবে। নেত্রী শেখ হা‌সিনা আগামী জাতীয় নির্বাচনের নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন ও অগ্রগতিসহ আরও কী কী প্রতিশ্রুতি ইনপুট করা যায় সে বিষয়ে এরমধ্যে কাজ করার নির্দেশনা দিয়েছেন।

            আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, দলীয় প্রধান প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যে ওয়াদা করেছিলেন মানুষকে, সে ওয়াদা তিনি পূরণ করেছেন। তিনি যে কাজগুলো করেছেন, তা অসাধ্য সাধন করেছেন। আমি একশোটি কাজের কথা বলতে পারব, যে কাজগুলোর কারণে আওয়ামী লীগকে আবার ভোট দিয়ে নির্বাচিত করার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য।

খবরটি 393 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen