বিশেষ খবর ডেস্ক: গারো সম্প্রদায়ের সামাজিক উৎসব ওয়ানগালা রাজধানীর ঢাকায় বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজন করা হয়। প্রতি বছর ন্যায় এ বছর উৎসব ‘ঢাকা ওয়ানগালা ২০২৩’ উদযাপন করে গারো সম্প্রদায়। শনিবার (২১ অক্টোবর) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ মাঠে গারো সম্প্রদায়ের উৎসব ‘ঢাকা ওয়ানগালা ২০২৩’ আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সে অনুষ্ঠানে নিজের ভালো লাগা থেকে পড়েছেন গারো সম্প্রদায়ের ঐতিহ্যের পোশাক। সে সঙ্গে ডিএনসিসিতে গারো সম্প্রদায়ের জন্য ডিএনসিসির হলরুম সব সময় হল বরাদ্ধ রাখা হবে।

            ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির হলরুমে গারো সম্প্রদায়ের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে কোনো রকম বিল দিতে হবে না। আপনারা প্রোগ্রাম করবেন সেখানে। এসি ভাড়া দিতে হবে না, হল ভাড়া দিতে হবে না। ডিএনসিসি দরজা আপনাদের জন্য সারাক্ষণ খোলা আছে। বনানী পার্কের মাঠে দুর্গাপূজা হচ্ছে, বনানী বিদ্যানিকেতন স্কুল মাঠে ওয়ানগালা উৎসব হচ্ছে। এটা তো চাই আমরা, এটা তো অসাম্প্রদায়িক বাংলাদেশ। আমরা তো এমন দেশ চাই, এমন শহর চাই যেখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করবে। জাতির জনকের নির্দেশনা ছিল ধর্ম যার যার, উৎসব সবার। সব ধর্ম ও সম্প্রদায়ের অনুষ্ঠান আয়োজনে ডিএনসিসি সবসময় পাশে থাকবে।

            এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গারো সম্প্রদায়ের দীপঙ্কর রিচিল। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক খুরশিদ আলম, ডিএনসিসি ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন প্রমুখ।

খবরটি 402 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen