আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি সেনাদের অবস্থান লক্ষ্য করে মর্টার ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। শনিবার (১৪ অক্টোবর) ইসরায়েলের অবৈধ দখলে থাকা শেবা’আ ফার্মে মর্টার ও ক্ষেপণাস্ত্র হামলা করা হয়েছে। পরবর্তীতে এক বিবৃতিতে ইসরায়েলে সেনাদের উপর হামলার তথ্য নিশ্চিত করে হিজবুল্লাহ। সশস্ত্র এ সংগঠনটি বলেছে, স্থানীয় সময় দুপুর ৩টা ১৫ মিনিটে সেবা’আ ফার্মে ইসরায়েলের সেনাদের পাঁচটি অবস্থান লক্ষ্য করে মর্টার ও ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এদিকে হামাস ও ইসরায়েলের মধ্যকার এ যুদ্ধ অন্যত্র ছড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

            কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শনিবার (১৪ অক্টোবর) ইসরায়েলের অবৈধ দখলে থাকা শেবা’আ ফার্মে থাকা সেনাদের লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এ হামলার জবাব দিতে ইসরায়েল থেকে পাল্টা গোলাবর্ষণ করা হয়। এছাড়া সেখানে গোলাগুলির শব্দ শোনা গেছে তা জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্সের প্রত্যক্ষদর্শীরা।

            হিজবুল্লাহর মিত্র ইরান জানিয়েছে, যদি ইসরায়েলি বাহিনী গাজায় বিমান হামলা অব্যাহত রাখে তাহলে এ সংঘাতে জড়িত হতে পারে হিজবুল্লাহ। আর হিজবুল্লাহ যদি এতে জড়িয়ে পড়ে তাহলে এ বিষয়টি ইসরায়েলের জন্য খারাপ হবে। হিজবুল্লাহর নেতার সঙ্গে বৈঠক শেষে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমিরাব্দুল্লাহিন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি গাজায় হামলা বন্ধ না করা হয় তাহলে এ যুদ্ধে যোগ দিতে পারে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। আর যদি হিজবুল্লাহ এতে যোগ দেয় তাহলে বিশাল ‘ভূমিকম্পের’ কবলে পড়বে ইসরায়েল।

সূত্র: আল জাজিরা

খবরটি 375 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen