জাতীয় ডেস্ক: বিএনপির প্রয়াত নেতা নাজমুল হুদার প্রতিষ্ঠিত দল ‘তৃণমূল বিএনপি’তে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকার। শমসের মবিন চৌধুরীকে দলের চেয়ারম্যান আর তৈমুর আলম খন্দকারকে দলের মহাসচিব করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নব নির্বাচিত কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আশানুর রহমান এ কমিটি ঘোষণা করেন। তাদের পাশাপাশি দলটির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট অন্তরা হুদা নির্বাচিত হয়েছেন এক্সিকিউটিভ চেয়ারপারসন। মোট ২৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয় তৃণমূল বিএনপি। দলের কো-চেয়ারপারসন করা হয়েছে কে এ জাহাঙ্গীর মাজমাদারকে। ভাইস চেয়ারপারসন হয়েছেন মেজর (অব.) ডা. হাবিবুর রহমান, মোখলেছুর রহমান, দিপক কুমার পালিত, মেনোয়াল সরকার, ছালাম মাহমুদ। সিনিয়র যুগ্ম মহাসচিব মো. আক্কাস আলী খান, যুগ্ম মহাসচিব রেজাউল করিম, মাছুদুর রহমান, ফয়েজ চৌধুরী, তালুতদার জহিরুল হক, রোকসানা আমিন সুরমা। কোষাধ্যক্ষ মো. শামীম আহসান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান সিরাজ, আকবর খান, কামাল মোড়ল, দপ্তর সম্পাদক এ কে সাইদুর রহমান, মোহাম্মদ রাজু মিয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ইব্রাহীম খলিল সবুজ, যুব বিষয়ক সম্পাদক শাহাব উদ্দীন ইকবাল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আশানুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  স্থপতি নাজমুন সাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাগর ঘোষ ও স্বেচ্ছাসেবক বিষয়ক ফরহাদ হোসেন।

            এর আগে দুপুর পৌনে ১২ টায় তৃণমূল বিএনপি সম্মেলনের শুরুতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা তার স্বাগত বক্তব্যে বিএনপি সাবেক দুই নেতা শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকারকে দলে স্বাগত জানান। সম্মেলনের প্রথম অধিবেশনে বিএনপি সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে স্মরণ করেন। তিনি বলেন, ৩০০ সংসদ সদস্য এ ১৭ কোটি মানুষের নেতৃত্ব দিতে পারবেন? আমি মনে করি, না। আমি মনে করি আমাদের সংসদ সদস্য অনেক বেশি নির্বাচন করতে হবে। প্রতিটি উপজেলা থেকে একজন সংসদ সদস্য নির্বাচন করতে হবে। এ ধরনের সুপারিশ তৃণমূলের ইশতেহারে থাকবে। সরকার সুশাসন প্রতিষ্ঠায় যত পদক্ষেপ নেবে তাতে তৃণমূল বিএনপি সহযোগিতা থাকবে উল্লেখ করেন শমসের মবিন। আমরা চাই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন।

            অনুষ্ঠানে বিএনপি থেকে বহিষ্কৃত দলটির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আমি একটা রাজনৈতিক দল করেছি। খালেদা জিয়ার নেতৃত্বে রাজনীতি করেছি। আমি তার মুক্তি ও সুস্বাস্থ্য কামনা করছি। তিনি আরও বলেন, বিএনপি থেকে আমাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার পর দেড় বছর পর্যন্ত অপেক্ষা করেছি। এ দেড় বছর আমি বিএনপি পতাকা বহন করেছি। আমি মনে করি, আগে যে দল করতাম সেটার সঙ্গে আদর্শগত ও জাতীয়বাদের মিল রয়েছে তৃণমূল বিএনপি। এ দলের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার নাজমুল হুদা বিএনপি প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। এ জন্য এ দলে এসেছি। দলকে এগিয়ে নেওয়ার জন্য সবার সাহায্য সহযোগিতা কামনা করছি।

            তৃণমূল বিএনপি সম্মেলনে নিবন্ধনহীন ২০ টির বেশি দল অংশ নেয়। এতে উপস্থিত ছিলেন বিএলডিপি চেয়ারম্যান নাজিম উদ্দীন আল আজাদ, প্রগতিশীল ইসলামি জোটের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এমএ আউয়াল, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী প্রমুখ।

খবরটি 482 বার পঠিত হয়েছে


দেশকে আওয়ামী লীগ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
হাওয়া ভবন খুলি নাই আর খাওয়া ভবন খুলি নাই সময় হলে তারেককে ধরে এনে সাজা বাস্তবায়ন করব: প্রধানমন্ত্রী শ...
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস: ধাক্কা দিল আর আওয়ামী লীগ পড়ে গেল, এত সহজ না- প্রধানমন্ত্রী শেখ ...
কাদেরিয়া বাহিনীর যোদ্ধারা আমার চেয়েও সাহসী ছিলেন: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক
দুঃসময় এলে দুর্দিনের নেতাকর্মীরা পাশে থাকবে আর ব্যবসায়ী, আমলা, হাইব্রিড নেতারা পাশে আসবে না: শেখ হাস...
ঢাকায় বিএনপি মহাসমাবেশ: কর্মসূচির নামে সহিংস পরিস্থিতি সৃষ্টি করলে কঠোর হস্তে দমন-পুলিশ (ডিএমপি) কমি...

আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen