বিশেষ খবর ডেস্ক: বাংলাদেশের সফররত ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বোলকিয়াহ রাজধানী ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন। রোববার (১৬ অক্টোবর) বিকেলে এ শ্রদ্ধা জানান তিনি। সুলতান জাদুঘরের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। এর আগে সুলতান জাদুঘরে পৌঁছলে বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা তাকে স্বাগত জানান।

            এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশে সফররত ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহর উপস্থিতিতে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক সই হয়। তিন দিনের রাষ্ট্রীয় সফরে শনিবার দুপুরে ঢাকায় পৌঁছান ব্রুনাইয়ের সুলতান বলকিয়াহ। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে ফুল দিয়ে বাংলাদেশে স্বাগত জানান।

            বিমানবন্দর থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধ গিয়ে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সুলতান। শনিবার রাতে তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের দেওয়া নৈশভোজে অংশ নেন। সোমবার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে তার।

খবরটি 300 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen