বিশেষ খবর ডেস্ক: মালয়েশিয়ার বন শিল্প ও পণ্য বিষয়ক মন্ত্রী জুরাইদা কামারুদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে বলেছেন, তার দেশ বনায়নে বাংলাদেশ থেকে আরও শ্রমিক নিতে আগ্রহী। সফররত মালয়েশিয়ার মন্ত্রী বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান। বৈঠকের পর প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব হাসান জাহিদ তুষার আলোচনার বিষয়বস্তু সাংবাদিকদের জানান।

            মালয়েশিয়ার মন্ত্রী বলেন, দুই দেশের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী বনায়ন শিল্প খাতের জন্য একটি স্বচ্ছ ও পদ্ধতিগত পন্থা নিশ্চিতের লক্ষ্যে তারা আন্তঃসরকার চুক্তির মাধ্যমে নিয়োগ দিতে চান। তিনি বলেন, প্রস্তাবিত নিয়োগ পদ্ধতি অনুযায়ী তারা উপযুক্ত আবাসন ও মজুরিসহ শ্রমিকদের মৌলিক চাহিদা ও অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিতের পাশাপাশি এই নিয়োগ প্রক্রিয়া সহজ, স্বচ্ছ ও হয়রানিমুক্ত করতে চান। তিনি শ্রমিকদের পর্যবেক্ষণের জন্য একটি ট্র্যাকিং সিস্টেম প্রবর্তন করার কথাও বলেন। তিনি আশা করেন যে দুই দেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে।

            শেখ হাসিনা শ্রমিক নিয়োগের প্রস্তাবকে ‘খুব ভালো’ উল্লেখ করে বলেন, আগামী দিনগুলোতে মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে তিনি আশাবাদী।

            জুরাইদা সফলভাবে কোভিড-১৯ মহামারী মোকাবেলার জন্য প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশাংসা করেন বলে্ উপ প্রেস সচিব তুষার জানান। তিনি বলেন, শেখ হাসিনা বিশ্বের সকল নারীর জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অর্জন, কারণ বিশ্বের নারী নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী সবচেয়ে প্রভাবশালী। বাংলাদেশে টিকা সহায়তা বাড়ানোর জন্য শেখ হাসিনা মালয়েশীয় সরকারকে ধন্যবাদ ও দেশটির প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। জুরাইদাও মালয়েশীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

            প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস এবং ঢাকায় নিযুক্ত মালয়েশীয় হাই কমিশনার মো. হাশিম এসময় উপস্থিত ছিলেন।

খবরটি 353 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen