স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবান জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মংক্য চিং চৌধুরী ৬১ বছর বয়সে পরলোকগত হয়েছে। শনিবার (২২ জানুয়ারি) সকাল ১০ টা ৩৩ মিনিটে তিনি নিজ বাসায় পরলোকগমণ করেছেন। তার রয়েছে এক ছেলে। গত বছর তার সহধর্মিনী স্ত্রী মারা যায়।

            বর্তমান আওয়ামী লীগ সরকার সময়ে মংক্য চিং চৌধুরী ধর্মমন্ত্রণালয় অধিনে বৌদ্ধ ধর্মীয় ট্রাষ্টি বোর্ডের সদস্য দায়িত্ব পাল করেন। তিনি বিএনপি সরকার সময়ে বান্দরবান স্থানীয় সরকার পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এক সময় বিএনপি দলের বিশেষ গুরুত্ব পূর্ণ প্রভাশালী নেতা ছিলেন।

            পার্বত্য চট্টগ্রাম চুক্তির আগে ১৯৯৫ সালে ১৫ মার্চ সময় বান্দরবানের মধ্যম পাড়া পুড়ে ছাই হয়। এ সময় পুড়ে যায় ২০০ অধিক ঘরবাড়ি। মধ্যম পাড়ার সব ঘরবাড়ি পুড়ে গেলে সে সময়ে ক্ষমতাধর বিএনপি নেতা মংক্য চিং চৌধুরীর বাড়ি অলৌকিকভাবে পুড়ে যায়নি। পরে বিএনপি নেতা মংক্য চিং চৌধুরী আওয়ামী লীগে যোগদান করে।

            পারিবার সূত্রে জানায়, গত দুই দিন আগে শারীরিক অবস্থার অবনতি ঘটলে মংক্য চিং চৌধুরীকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরিবারের সদস্যরা চিকিৎসা শেষে নিয়ে আসে নিজ বাসায়। আগামী সোমবার তার সামাজিক ও ধর্মীয় আচারে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করা হবে।

খবরটি 386 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen