শিক্ষা ডেস্ক: ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসির ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হয়ে থাকলে তা ফেরতের নির্দেশ দিয়েছে। এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় করে থাকলে অভিযোগ প্রমাণের ভিত্তিতে হাইকোর্টের রুল অনুসারে স্কুলের পরিচালনা কমিটি বাতিল করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে বোর্ড।

            স্কুলের বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠান প্রধানদের এমন হুঁশিয়ারি দিলো ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে সব স্কুলের প্রধান শিক্ষকদের পাঠানো এক চিঠিতে এসব কথা বলা হয়েছে। ১২ এপ্রিল ঢাকা শিক্ষা বোর্ড থেকে নির্দেশনা দিয়ে সব প্রতিষ্ঠান প্রধানের কাছে এ চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে জানা যায়, এসএসসি পরীক্ষার ফরম পূরণের বোর্ড নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। যদি কোনো প্রতিষ্ঠান ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় করলে তা শিক্ষার্থীদের ফেরত প্রদানের নির্দেশ দেওয়া হলো। অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ তদন্তে প্রমাণিত হলে মহামান্য হাইকোর্টের সুয়োমোটো রুল ২৫/২০১৪ মোতাবেক বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিলসহ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

            বর্তমান লকডাউনের কারণে এসএসসির ফরম পূরণ ১ এপ্রিল থেকে শুরু হলেও তা আপাতত স্থগিত আছে। চলতি লকডাউনের পর সভা করে ফের জরিমানা ছাড়া এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ দেওয়া হবে।

খবরটি 658 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen