জাতীয় ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার বলেছেন, ত্যাগ ও সহিষ্ণুতার মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা আওয়ামী লীগের বড় অর্জন। আওয়ামী লীগের ত্যাগ ও সহিষ্ণুতার মধ্য দিয়ে যে অর্জনটি এসেছিল, তা হলো বাংলাদেশের স্বাধীনতা … আজ আমরা আমাদের নিজের একটি দেশ পেয়েছি, জাতি হিসেবে আমরা আমাদের মর্যাদা পেয়েছি … এটিই সবচেয়ে বড় অর্জন,’ বলেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগর প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা সংসদে বলেন, এ রাজনৈতিক দলটি প্রতিষ্ঠার পর থেকে মানবতা ও মানুষের সেবা করে আসছে … এটি সর্বদা বঞ্চিত মানুষের পক্ষে কথা বলে, সর্বদা তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে। প্রধানমন্ত্রী আফসোস করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন জাতিকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন তখন মোস্তাক-জিয়াউর রহমান চক্র তাঁকে নির্মমভাবে হত্যা করে। ফলে, দেশের সামনের দিকে অগ্রযাত্রা বন্ধ হয়ে যায়। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা বলেন, একবার ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা হয়েছিল। ‘তবে, এটি সম্ভব হয়নি।

সত্য মুছে ফেলা যায় না … জাতির পিতা শারীরিকভাবে আমাদের মাঝে নেই, তবে তাঁর অস্তিত্ব বাঙালির হৃদয়ে রয়ে গেছে … আমাদের তাঁর ইচ্ছা পূরণ করতে হবে, আমরা ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ব,’ বলেন প্রধানমন্ত্রী।

খবরটি 856 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen