স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে হেডম্যান কারবারী সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন আয়োজন করে হেডম্যান কারবারী কল্যাণ পরিষদ, বোমাং সার্কেল ও সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক। শনিবার (১৩ মে) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট হল প্রাঙ্গনে এ সম্মেলন আয়োজন করা হয়েছে। এ সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সম্মেলন উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা মারমা।

            অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, শুধু সংগঠন থাকলে হবেনা, সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দরকার দক্ষ নেতা ও নেতৃত্ব। একজন দক্ষ নেতা পারে একটি সংগঠন ও দেশকে এগিয়ে নিয়ে যেতে। সুদক্ষ একজন নেতার দক্ষতার মাধ্যমে সংগঠনের সার্বিক উন্নয়ন ও সফলতা সম্ভব। তাই সংগঠনের উন্নয়নে ও দেশকে ভালোবেসে পার্বত্য চট্টগ্রামকে এগিয়ে নিয়ে যেতে হলে সকলকে সংগঠনের প্রতি আন্তরিকতার সাথে কাজ করতে হবে। পার্বত্য চট্টগ্রামে তিন সার্কেল হেডম্যানরা ভূমির মালিকানা, ভূমির সুষম বন্টন ও ভূমির সঠিক ব্যবহার উপর আন্তরিক হওয়ার আহ্বান জানান।

            এ সম্মেলনে সভাপতিত্ব করেন হেডম্যান কারবারী কল্যাণ পরিষদ সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হ্লাথোয়াইহ্রী মারমা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক সভাপতি ও জাতীয় মানবাধিকার কমিশন সদস্য কংজরী চৌধুরী, বাংলাদেশ এএলআরডি নির্বাহী পরিচালক সামসুল হুদা, চাকমা সার্কেল হেডম্যান এসোসিয়েশন সভাপতি চিংকিউ রোয়াজা, মং সার্কেল হেডম্যান এসোসিয়েশন সভাপতি চাইথোয়াই চৌধুরী, তিন সার্কেল হেডম্যান ও কারবারীবৃন্দ। এ সম্মেলনে সভায় সঞ্চালনা দায়িত্ব পালন করেন হেডম্যান কারবারী কল্যাণ পরিষদ সাধারন সম্পাদক উনিহ্লা মারমা ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মংনু মারমা।

খবরটি 323 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen