মো: তুহিন হোসাইন, স্টাফ রিটপোর্টার, বান্দরবান: পার্বত্য বান্দরবানের পিছিয়ে পড়া জনসাধারণ খুশি প্রধান মন্ত্রীর ঘর পেয়ে। সে উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহীনদের মাঝে ৩য় ও ৪র্থ পর্যায়ে গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।  বুধবার (২২ মার্চ ) সকালে সদর উপজেলা মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সকল উপকারভোগীদের উপস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের গৃহ হস্তান্তর করা হয়েছে। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায় হতে সারাদেশে ৩৯,৩৬৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

            এ উদ্বোধনের অংশ হিসাবে বান্দরবান পার্বত্য জেলার ৭ টি উপজেলা এ ঘর প্রদান করা হয়। তার মধ্যে বান্দরবান সদর উপজেলায় ৪৫ টি, লামা উপজেলায় ৪০ টি, আলীকদম উপজেলায় ৭ টি, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৫০ টি, রুমা উপজেলায় ১১৬ টি, রোয়াংছড়ি উপজেলায় ১২০ টি  ও থানচি উপজেলায় ৫২ টি মোট ৪৩০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। তৎমধ্যে ১২৩ টি সেমি পাকা ঘর ও ৩০৭ টি পাহাড়ি মাচাং ঘর।

            অনুষ্ঠানের প্রধান অতিথি উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরোজ। সরকারি কমিশনার রাজীব বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বান্দরবান পৌরসভার মেয়র ইসলাম বেবীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

খবরটি 320 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen