শিক্ষা ডেস্ক: সাতক্ষীরার আশাশুনিতে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় দুই বিষয়ে অনুপস্থিত থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে জিসান আহমেদ নামে এক শিক্ষার্থী। জিসান আহমেদ পূর্ব কামালকাঠি গ্রামের মো: জাকির সরদারের ছেলে ও ১৫০ নং পূর্ব কামালকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এ সময় দেখা যায়, আশাশুনি উপজেলা থেকে প্রাথমিকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে মোট ৫৭ পরীক্ষার্থী। যার মধ্যে ২৯ জন ছাত্রী। এদিকে সাধারণ বৃত্তি পেয়েছে ৬৭ জন পরীক্ষার্থী। যার মধ্যে ৩৪ জন ছাত্রী। ফলাফল তালিকায় জিসান আহমেদ, যার রোল ৭৭ তাকে ট্যালেন্টপুলে বৃত্তি দেখানো হয়েছে।

            জানা যায়, বৃত্তি পরীক্ষায় চারটি পরীক্ষার মধ্যে সে দুইটিতে অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিত থেকে সে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। এ নিয়ে বিভিন্ন ধরনের গুঞ্জন সৃষ্টি হয়েছে। যদিও ফলাফল ঘোষণার চার ঘণ্টার মধ্যে ফলাফল বাতিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ, এমন ভুল নিয়ে  প্রশ্ন তুলছে অনেকে।

            এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক অনেক অভিভাবক জানান, কর্তৃপক্ষ প্রতিবছর এভাবে স্বজনপ্রীতির মাধ্যমে পরীক্ষার ফলাফল পরিবর্তন করে থাকেন। যেটার প্রমাণ স্বরূপ এ ঘটনা ঘটেছে। পরীক্ষায় চারটি বিষয়ের মধ্যে দুইটিতে অনুপস্থিত থাকা সত্ত্বে কিভাবে ট্যালেন্টপুলে বৃত্তি পায় এ প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া কঠিন।

            পূর্ব কামালকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কার্তিক চন্দ্র বিশ্বাস অনুপস্থিত থাকার কথা স্বীকার করলে তার পরিচয় দিতে অস্বীকার করেন। তিনি বলেন, অফিসের নিষেধ আছে, এ বিষয়ে বিস্তারিত জানালে আমার চাকরির সমস্যা হবে।

            আশাশুনি উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু সেলিম জানান, রেজাল্ট শিটে ৭ নং ক্রমিক রোলের শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। কিভাবে পেয়েছে বলতে পারব না। প্রিন্টিংয়ের সমস্যা হতে পারে। পরীক্ষার প্রকাশিত ফলাফল বোর্ড থেকে বাতিল করা হয়েছে।

খবরটি 361 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen