খেলা ডেস্ক: আর্জেন্টিনার লিওনেল মেসি স্বপ্নের ফুটবল খেলছেন। বল পায়ে ক্যারিয়ারের পড়ন্ত বেলাতে এসে ছড়াচ্ছেন খেলার ম্যাজিকে ও মুগ্ধতা। সারাবিশ্বের দর্শকের জনপ্রিয়তা অনর্জ করেছে। বয়স ৩৫ ছাড়িয়েছে, বিশ্বকাপ শিরোপা জেতার এটা শেষ সুযোগ। শেষটাতে এসে নিজেকে উজাড় করে দিচ্ছেন লিওনেল মেসি। সেমিফাইনালে তিনি সেরা। মঙ্গলবার রাতে তার ম্যাজিকে ক্রোয়েশিয়াকে অনায়াসে হারিয়েছে আর্জেন্টিনা। তিনি গোল করেছেন ও গোল করিয়েছেন।

            লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনা ৩-০ গোলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে পা রেখেছে স্বপ্নের বিশ্বকাপ ফাইনালে। ফাইনালে পা রাখার মিশনে মেসি শুধু গোল করেননি, অসাধারণ অ্যাসিস্টে গোল করিয়েছেন সতীর্থ জুলিয়ান অ্যালভারেজকে দিয়ে। দল এখন পাচ্ছে শিরোপার সুবাস। ১৯৮৬ সালের পর আবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার দ্বারপ্রান্তে লাতিন আমেরিকার আর্জেন্টিনার জায়ান্টরা।

            মেসির এমন মুগ্ধ করা ফুটবল দেখে আর আবেগ ধরে রাখতে পারলেন না লুইস সুয়ারেজ। প্রাক্তন ক্লাব সতীর্থ ও বন্ধুকে স্যালুট জানালেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে উরুগুয়ের এ কিংবদন্তি লিখেছেন, মেসি, এ মহাবিশ্বে তুমি সেরা। এটা দেখাতে গিয়ে কখনও ক্লান্ত হইও না। তোমার জন্য গোটা বিশ্ব উঠে দাঁড়িয়ে হাততালি দিচ্ছে। তুমি ফুটবলের জন্য যা করেছ, অসাধারণ আমার বন্ধু। কাতার বিশ্বকাপ অবশ্য ভাল হয়নি উরুগুয়ের। কেঁদে মাঠ ছাড়তে হয়েছে সুয়ারেজের। তার দল জিতে নকআউট পর্বে উঠতে পারেনি। এবার বন্ধু মেসির খেলা দেখে নিশ্চয় সেই দুঃখ কিছুটা হলে ভুলছেন। মেসির দল আর্জেন্টিনা অনায়াসে ক্রোয়েশিয়াকে হারিয়ে পা রেখেছে কাতার বিশ্বকাপের ফাইনালে।

খবরটি 406 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen