মো: তুহিন হোসেন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানের সুয়ালক ইউনিয়নের প্রত্যন্ত গ্রামীণ জনপদে শিক্ষার আলো ছড়ানো শিক্ষা প্রতিষ্ঠান ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয়। এ উচ্চ বিদ্যালয়ে দাতা সদস্য নির্বাচিত হয়েছেন বান্দরবান বক্সিং ক্লাব পরিচালক (ম্যানেজমেন্ট এন্ড কমিউনিকেশন) ও সিএইচটি টাইমস সম্পাদক লুৎফুর রহমান (উজ্জ্বল)। বিদ্যলিয় পরিচালনা কমিটির সর্বসম্মতিক্রমে তাকে এ শিক্ষা প্রতিষ্ঠানে দাতা সদস্য নির্বাচিত করে।

            দাতা সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ উপস্থিত ছিলেন। পার্বত্যমন্ত্রী ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয়কে একটি মানসম্পন্ন আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। তিনি শিক্ষার গুনগত মান নিশ্চিত করতে গুরুত্বারোপ করেন। এছাড়া অতীতের ন্যায় আগামীতে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করেন।

            ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয়েরয় প্রতিষ্ঠাতা সভাপতি ও বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ জানান, ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয়ের ১১ সদস্য বিশিষ্ট একটি নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে আধুনিক ও সুন্দর করার লক্ষ্যে নতুন এক ঝাঁক তরুণদের সমন্বয়ে তারুণ্য নির্ভর একটি কমিটি গঠন করা হয়। তিনি আরো বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে যেকোন প্রতিকূল পরিস্থিতিতে তিনি সর্বদা পাশে আছেন এ জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রতি ধন্যবাদ জানাই। কিছুদিন আগে শিক্ষা প্রতিষ্ঠানে একটি সংকটপূর্ণ সময়ে তিনি এক লক্ষ টাকার অনুদান প্রদান করেছেন। শুধু এটাই নয়, শিক্ষা প্রতিষ্ঠানের দ্বীতল পাকা ভবনটি নির্মাণ করে দিয়েছেন। যে কারনে কয়েকশ শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম পরিচালনা সহজ হয়েছে।

            এদিকে নবনির্বাচিত দাতা সদস্য লুৎফুর রহমান (উজ্জ্বল) বলেন, আমার একটাই লক্ষ্য ও উদ্দেশ্য সৃজনশীল কার্যক্রম দিয়ে এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে ভূমিকা রাখা এবং মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করা আমার লক্ষ্য। বিদ্যালয় পরিচালনা কমিটিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই দাতা সদস্য হিসেবে আমাকে নির্বাচিত করায়। আমি সকলের সহযোগিতা নিয়ে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আগামীতে কাজ করে যাব।

            ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয়ের নিজস্ব কোন অর্থ তহবিল না থাকায় পরিচালনা কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ নিজস্ব অর্থায়নে প্রায় সাড়ে তিন লক্ষ টাকায় শিক্ষা প্রতিষ্ঠানটির নামে ৬৯ শতক জমি ক্রয় করেন। তাছাড়া শিক্ষা প্রতিষ্টানটির কার্যক্রম এগিয়ে নিতে জনবলসহ সকল সুযোগ সুবিধা বাড়াতে সচেষ্ট রয়েছেন। শুরু থেকে আর সকলের ঐকান্তিক প্রচেষ্টা আর পার্বত্যমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানটি এলাকার দুই শতাধিক শিক্ষার্থী অধ্যায়ন করার সুযোগ পাচ্ছে।

খবরটি 442 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen