জাতীয় ডেস্ক: খালাতো ভাইয়ের মাধ্যমে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২) কথিত হিজরতের উদ্দেশ্যে বাসা ছেড়েছিলেন। পরে তিনি তার ভুল বুঝতে পারেন। হিজরত কালে পটুয়াখালী থেকে পালিয়ে বাসায় ফিরে আসেন তিনি। বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে নিজের জঙ্গিবাদের জড়িয়ে পড়া ও পরবর্তী সময়ে ভুল বুঝতে পারার কথা তুলে ধরেন নিলয়। জঙ্গিবাদে জড়িয়ে কথিত হিজরতের নামে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ মোট সাতজনকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত সাংবাদিকদের জানাতে বৃহস্পতিবার র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে নিলয়ও উপস্থিত ছিলেন। র‍্যাব জানিয়েছে, জঙ্গিবাদে জড়িয়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার সাতজনকে তারা বুধবার গ্রেপ্তার করে।

            জঙ্গিবাদে জড়ানো সম্পর্কে নিলয় বলেন, এটা একটা ভুল পথ। কোনো কিছু করার আগে জেনেবুঝে করা উচিত। কেউ আমার মতো না বুঝে এমন ভুল করবেন না। নিলয় আরও বলেন, আমি চার থেকে পাঁচ দিন হিজরতে ছিলাম। তার মধ্যেই বুঝতে পারি, এটা ভুল পথ। আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে কেউ যাতে পা না বাড়ায়, সেই অনুরোধ আমি জানাই। নিলয় জানান, পরিবার ছেড়ে কথিত হিজরতে যাওয়ার পর তিনি নিজের ভুল বুঝতে পারেন। এরপরই সেখান থেকে বের হওয়ার চেষ্টা করেন। সুযোগ বুঝে তিনি পালিয়ে বাসায় ফিরে আসেন। এ প্রসঙ্গ নিলয় বলেন, মা-বাবা, স্ত্রী, আত্মীয়-স্বজন থেকে দূরে থাকার কথা আমি কখনও চিন্তা করতে পারেনি। অথচ আমাকে এসব থেকে দূরে থাকতে বলছিল। এ কারণে আমি তাদের কাছ থেকে পালিয়ে আসার সিদ্ধান্ত নিই। পরে সুযোগ বুঝে পটুয়াখালীর মাদ্রাসা থেকে পালিয়ে আসি।

            গত ২৩ আগস্ট কুমিল্লা থেকে আট তরুণ নিখোঁজ হন। তাদের মধ্যে নিলয়ও ছিলেন। কিন্তু গত ১ সেপ্টেম্বর রাজধানীর কল্যাণপুরের বাড়িতে ফিরে আসেন তিনি। নিলয়কে তার পরিবারের হেফাজতে রেখে বাকিদের বিষয়ে তথ্য সংগ্রহ করে র‍্যাব। এভাবেই সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় তারা।

খবরটি 448 বার পঠিত হয়েছে


মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস: বঙ্গবন্ধু স্বদেশে ফেরার পর নব যুগের সূচনা হয়- পররাষ্ট্র মন্ত্রী ...
যুক্তরাষ্ট্রের আগে তাদের দেশের মানুষের মানবাধিকার রক্ষা করা উচিত: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দুঃসময় এলে দুর্দিনের নেতাকর্মীরা পাশে থাকবে আর ব্যবসায়ী, আমলা, হাইব্রিড নেতারা পাশে আসবে না: শেখ হাস...
লোহাগাড়ায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন: বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময়ে সেনা প্...
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ: স্মার্ট বাংলাদেশ গড়তে আমার ওপর ভরসা রাখুন, ...

আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen