স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে ঐতিহাসিক রাজার মাঠে জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়। জেলার ৭টি উপজেলা ও ৩৪টি ইউনিয়ন সাংগঠনিক নেতা কর্মীরা এ সম্মেলনে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকালে রাজার মাঠে ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এ সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এর আগে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন সাংগঠনিক নেতৃবৃন্দ।

            সম্মেলনে প্রত্যাশিত নেতৃত্ব গঠনে জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। সভাপতি অং ছাইং উ পুলু মারমা ও সাধারণ সম্পাদক মো: সাদ্দাম হোসেন মানিক নির্বাচিত হয়েছেন। আগামী এক বছর উক্ত কমিটি দায়িত্ব পালন করবে। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতি মাধ্যেমে বিষয়টি জানানো হয়েছে।

            সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ। এ সম্মেলনে বক্তব্য রাখেন প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রধান বক্তা বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। বিশেষ অতিথি বক্তব্য রাখেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈ হ্লা মারমা, সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা উসিং হাই রবিন বাহাদুর প্রমুখ। অসুষ্ঠানে সঞ্চালনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশিল।

            গত ২০১৫ সালের ২২ জুলাই বান্দরবানে জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে কাউছার সোহাগকে সভাপতি ও জনি সুশীলকে সাধারন সম্পাদক করা হয় । পরে এক বছরের মাথায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। বান্দরবান জেলা ছাত্রলীগ কমিটির মেয়াদ এক বছর উত্তির্ণ হওয়ার দীর্ঘ ৭ বছর পর জেলা ছাত্রলীগের সম্মেলন আয়োজন করা হয়।

খবরটি 184 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen