মো: তুহিন হোসেন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন অব্যহত আছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত তারা কর্মবিরতি পালন অব্যহত রেখেছে। সারাদেশের ন্যায় বান্দরবানে সদর উপজেলাসহ ৭টি উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা তৃতীয় দিন কর্মবিরতি পালন করছে।

            দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি পালন করছে। তাদের কর্মবিরতি পালনের ৫ দফা দাবিগুলো হচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূণ্যপদে পদোন্নতি, চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণ।

            এ সময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করা হচ্ছে। সারাদেশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের জন্য এ উদ্যোগ নেয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদ। এ কর্মবিরতি কর্মসুচী আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

খবরটি 233 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen