মো: তুহিন হোসেন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান। শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০ টায় অরুণ সারকী টাউন হলে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। বান্দরবানের ৭ উপজেলা থেকে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৭শত ৩৩জন শিক্ষার্থীকে সর্বমোট ৬৩ লক্ষ ৪০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে গরীব ও মেধাবী শিক্ষার্থীর হাতে শিক্ষাবৃত্তি প্রদান করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

             পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, আর্থিক অবস্থায় অনেক মেধাবী শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহন করতে সমস্যার শেষ নেই। পার্বত্য চট্টগ্রামে তিন পার্বত্য জেলার দরিদ্র অভিভাবকরা ছেলে মেয়েদের উচ্চশিক্ষা গ্রহনে খরচ চালাতে পারেনা। এ কারণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এলাকার দরিদ্র শিক্ষার্থীদের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি, পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপকরণের খরচ জোগাতে এই আর্থিক সহযোগিতা চালু করেছে। মন্ত্রী আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বিভিন্ন প্রকল্প গ্রহনের মাধ্যমে পার্বত্য এলাকার জনসাধারণের আর্থসামাজিকর উন্নয়ন ও জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামে শান্তির পরিবেশে শিক্ষার উন্নয়ন হচ্ছে। পার্বত্য চট্টগ্রামের মানুষ শান্তিপ্রিয় এখানে সকলে সম্প্রিতির সাথে শান্তিতে বসবাস করছে।

            এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো: নুরুল আলম চৌধুরী, জেলা পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো: শেখ ছাদেক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো: আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক।

খবরটি 146 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen