মো: তুহিন হোসেন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ও ৬৯ পদাতিক ব্রিগেডের অধিনায়ক সাথে জেলায় কর্মরত সাংবাদিকদের এক মতবিনিময় সভা আয়োজন করা হয়। সোমবার (৮ আগষ্ট) সকাল ১১ টায় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ অডিটরিয়াম হলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবসহ ৭টি উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

            আয়োজিত সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি। এ সময় সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক বলেন, পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের অন্যান্য এলাকার মত নয়। এই অঞ্চলে পাহাড়ে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যের পরিবেশে রয়েছে ১৩টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বসবাস। আর সম্প্রীতির বন্ধনে বসবাস করছে বাঙ্গালী জনগোষ্ঠী। সংঘাট ও বৈরিতা নয় ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে শান্তিতে বসবাসের পরিবেশ সৃস্টি করতে হবে। তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চলে শান্তিচুক্তি বাস্তবায়ন, অর্থনৈতিক উন্নয়ন, সন্ত্রাসীগোষ্ঠীর কার্যক্রম বন্ধ, দাতা সংস্থার কার্যক্রম, সামাজিক যোগাযোগ মাধ্যম অপব্যবহার, উন্নয়ন কার্যক্রমে সহযোগিতা করা সকলের দায়িত্ব। সকল জাতি গোষ্ঠীর নিজস্ব রীতিনীতি সংরক্ষণ, দুর্গম এলাকায় নিরাপত্তা বাহিনীর কর্মকান্ড, গুজব পরিহার ও পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসবাদ নিরসনে কর্মরত সাংবাদিকদের সঠিক ভূমিকা রাখতে হবে। পার্বত্য অঞ্চলের কর্মরত সাংবাদিকদের সঠিকভাবে দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জানান। বস্তুনিষ্ঠ তথ্য প্রচারে অবিচল সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করেন। তথ্য নির্ভর সংবাদের মাধ্যমে পার্বত্য এলাকার উন্নয়ন সারা বিশ্বে প্রচারের জন্য অনুরোধ করেন।

            অনুষ্ঠানে অন্যানের মধ্যে বান্দরবানে বিজিবি সেক্টর কমান্ডার, বান্দরবান বিজিবি সেক্টর সদর দপ্তর, সকল জোন কমান্ডারগণ, রিজিয়নের অন্যান্য অফিসারবৃন্দ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

খবরটি 465 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen