বিনোদন ডেস্ক: একজন তরুণী। পরনে খুব সাধারণ সালোয়ার কামিজ, মলিন চেহারায় বসে আছেন রিকশার চালকের আসনে। দু’পায়ের শক্তিতে ঘোরাচ্ছেন প্যাডেল। প্রথম দেখায় অনেকে চিনতে পারবেন না। কিন্তু খেয়াল করলে বোঝা যায়, ইনি আসলে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। নাটকের প্রয়োজনে এমন বেশভূষা ধারণ করেছেন তিনি। নাটকটির নাম ‘রিকশা গার্ল’। এতে একজন রিকশা চালক তরুণীর ভূমিকায় অভিনয় করেছেন তিশা। ঈদ উপলক্ষে আরটিভিতে প্রচারিত হয়েছে নাটকটি। ১৪ জুলাই সন্ধ্যায় এটি উন্মুক্ত করা হয় ইউটিউবে আরটিভি ড্রামা চ্যানেলে। এরপর থেকে প্রশংসার জোয়ারে ভাসছে এই নাটক। এতে তিশার অভিনয় মন ছুঁয়ে যাচ্ছে দর্শকের। প্রথম ১৬ ঘণ্টাতে ৪ লাখের বেশিবার দেখা হয়েছে নাটকটি। কমেন্টের ঘরে জমা হচ্ছে ইতিবাচক সব মন্তব্য। যেখানে তিশার অভিনয়ের প্রশংসা করছেন সবাই। কৃতিত্ব দিচ্ছেন এর গল্প, পরিচালক এবং সহ অভিনেতাকে।

            অ্যাঞ্জেল লামিয়া নামে একজন লিখেছেন, আমি ইন্ডয়ান হয়েই বলছি, বাংলাদেশের নাটক দেখে আমার গর্ব হয়। সব নাটকেই ভালো কিছু শেখার আছে, বাংলাদেশের নাটক হচ্ছে বিশ্ববিখ্যাত। রিয়াজ আহমেদ নামে একজন লিখেছেন, সত্যিই চমৎকার একটা কাজ হয়েছে। শেষটা দেখে কান্না ধরে রাখতে পারিনি। তিশার অভিনয় অসম্ভব সুন্দর হয়েছে। চরিত্রকে নিজের মধ্যে ধারণ করেছে। ব্যতিক্রম একটি গল্প। গানও অর্থবহ। আরেকজন লিখেছেন, অসাধারণ একটা নাটক। এই নাটক দেখে আমাদের সকলের চোখে পানি চলে আসলো। কিন্তু বাস্তবে যারা এই পরিস্থিতিতে আছে তাদের কথা একবার ভাবুন। এই সমাজে যারা একটু পয়সাওয়ালা আছেন একটু সুদৃষ্টি দিন তাহলে সমাজটা বদলে যাবে।

            রিকশা গার্ল নাটকে তানজিন তিশা। নাটকে দেখা যায় শিখা একজন সংগ্রামী নারী। এই শহরে তার অন্য এক জীবন, ভিন্ন রকম বেঁচে থাকা। শহরের কোনো এক বস্তিতে ছোট বোন পরীকে নিয়ে তার সংসার। প্রতিদিন সে তার রিকশা নিয়ে কাজে যায়। তবে শিখার রিকশা চালানোর পেছনে লুকিয়ে আছে রেজাউল নামের অন্য এক মানুষের গল্প। শিখা কাজের ফাঁকে কাকে যেন খুঁজে ফেরে। তখন পরী বাসায় একা থাকে। আর রুমের দরজা বাইরে থেকে তালা দেওয়া থাকে। তখন বস্তির রানু খালা কাজের ফাঁকে খেয়াল রাখে পরীর। অন্যদিকে শহরে রিকশা চালাতে গিয়ে শিখা প্রায় বিব্রতকর পরিস্থিতিতে পড়ে। সবাই তার দিকে এমনভাবে তাকায়, যেন সে চিড়িয়াখানার প্রাণী!

            ব্যতিক্রম ধাঁচের এই নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। রচনায় আহমেদ তাওকীর। এতে তিশার সঙ্গে অভিনয় করেছেন সোহেল মন্ডল। নাটকে রফিকুল ইসলাম ফরহাদের সুরে অন্তরা রহমানের গাওয়া গানটিও গ্রহণ করছেন দর্শক।

খবরটি 238 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen