স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবান রিজিয়নের ধর্মীয় প্রধানদের সম্মেলন আয়োজন করা হয়। এ ধর্মীয় প্রধানদের সম্মেলন আয়োজন করে বান্দরবান রিজিয়ন। বুধবার (২৯ ডিসেম্বর) সকাল ১১ টায় ধর্মীয় প্রধানদের অডিটরিয়াম হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত সম্মেলনে বান্দরবানে সম্প্রীতি বজায় রাখার অঙ্গীকার ব্যক্ত করেন ধর্মীয় প্রধানগণ। বান্দরবান সদর জোন, রুমা জোন, আলীকদম জোন, বলীপাড়া বিজিবি জোন ও নাইক্ষ্যংছড়ি বিজিবি জোন হসযোগিতা ও ব্যবস্থাপনায় মুসলিম, বৌদ্ধ, হিন্দু ও খ্রীষ্টান ধর্মীয় প্রধানগণ সম্মেলনে অংশগ্রহন করেন। সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বান্দরবান রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি।

            এ সময় তিনি বলেন, দেশের মধ্যে অনেক জাতিগোষ্ঠী ও বিভিন্ন ধর্মালম্বী মানুষ বসবাস করে বান্দরবান জেলায়। এলাকার সড়ক যোগাযোগ, স্বাস্থ্য সেবা ব্যবস্থা, শিক্ষা ও অন্যান্য অনেক উন্নয়ন হয়েছে। এর পাশাপাশি সামাজিক ও ধর্মীয় সহাবস্থান ও সম্প্রীতি গড়ে উঠেছে। এলাকার সম্প্রীতি বন্ধন অধিক ভাল করার জন্য কাজ করছে বান্দরবান রিজিয়ন। বান্দরবানে সম্প্রীতির উন্নয়নের লক্ষ্যে ধর্মীয় প্রধানদের সম্মেলন আয়োজন করছে বান্দরবান রিজিয়ন। তিনি ধর্মীয় প্রধানদের উদ্দেশ্যে প্রত্যাশা করে বলেন, সম্প্রীতি মসজিদ, সম্প্রীতি বৌদ্ধ বিহার, সম্প্রীতি মন্দির ও সম্প্রীতি গীর্জা নির্মাণ করে বান্দরবানে সম্প্রীতির সহাবস্থান উন্নয়ন দেখতে চাই। সারাদেশে ধর্মীয় নিরপেক্ষতা ও জাতিগত সম্প্রীতি সহাবস্থান বজায় রাখার জন্য সকলে মিলে দায়িত্ব পালন করতে হবে।

            এ সম্মেলনে উপস্থিত ছিলেন বান্দরবান সদর জোন কমান্ডার মো: মইনুল হক, রুমা জোন কমান্ডার, আলীকদম জোন কমান্ডার, বিজিবি সেক্টর কমান্ডার, বলীপাড়া বিজিবি জোন কমান্ডার, নাইক্ষ্যংছড়ি বিজিবি জোন কমান্ডার ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ধর্মীয় প্রধানগণ।

খবরটি 426 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen