স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানের সাথে রোয়াংছড়ি উপজেলার সড়কের খানসামা ব্রীজ ভিত্তি প্রস্তর স্থাপন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শুক্রবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় খানসামা পাড়ায় বিত্তি প্রস্তর স্থাপন ফলক উন্মোচন করা হয়েছে। এ সময় বৌদ্ধ ধর্মীয় গুরুদের উপস্থিতিতে ব্রীজের নির্মাণ কাজের মঙ্গল কামনায় প্রার্থনা করা হয়।

            এর পর খানসামা ব্রীজের বিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা। এ অনুষ্ঠানে প্রদান অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রসাসক মো: সাদিক, অতিরিক্ত পুলিশ সুপার মো আব্দুল কদ্দুছ ফরাজী, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, রোয়াংছড়ি ইউএনও ফোরকান এলাহী অনুপম, রোয়াংছড়ি উপজেলা চেয়রম্যান চহাইমং মারমা, খানসামা পাড়া কারবারী নিসামং মারমা। সভায় সভাপতিত্ব করেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলে উদ্দিন চৌধুরী। সভা সঞ্চালনা করেন সাবেক ইউপি চেয়ারম্যান ক্যচিংশৈ মারমা।

            বান্দরবান জেলা সদরের সাথে রোয়াংছড়ি উপজেলার সড়ক যোগাযোগে কোন ধরনের বিকল্প সড়র না থাকায় অতি গুরুত্ব ছিল খানসামা ব্রীজ। রোয়াংছড়ি সাথে রুমা সড়ক যোগাযোগ স্থাপন হলে আরও গুরুত্ব পায় খানসামা ব্রীজ। সড়ক ও জনপদ বিভাগের দীর্ঘ ২০ বছর আগে নির্মিত খানসামা স্টিল ব্রীজটি এতদিন জোড়াতালি দিয়ে ঝুঁকি নিয়ে চলছিল। এ ব্রীজের উপর ভারী যানবাহন চলাচলে কয়েকবার ভেঙে যায়। এতদিন ঝুঁকিপুর্ণ অবস্থায় যানবাহন চলাচল ছিল। রোয়াংছড়ি উপজেলার সাথে বান্দরবান সদরে সড়ক যোগাযোগ ও উন্নয়ন কাজে সময়ের দাবি হয়ে উঠে খানসামা ব্রীজ নির্মাণ। সড়ক ও জনপদ বিভাগ ২০২০-২১ অর্থবছরে দরপত্র আহবান করে। ব্রীজের নির্মাণ কাজের সময় ধরা হয়েছে ১ বছর ৬ মাস। খানসামা ব্রীজ নির্মাণ কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান ইউটিমং। ব্রীজের দৈর্ঘ্য ৫০.১২ মিটার। ব্রীজের দরপত্রের চুক্তির মূল্য ধরা হয়েছে ৯ লক্ষ ৪৫ হাজার টাকা। ব্রীজের নির্মাণ কাজ বান্তবায়ন করবে সড়ক ও জনপদ বিভাগ।

 

খবরটি 354 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen