তথ্য প্রযুক্তি ডেস্ক: শাওমি বাংলাদেশে স্মার্টফোন উৎপাদনের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘মেড ইন বাংলাদেশ’ ঘোষণা করে শাওমি বাংলাদেশ। শাওমি ডিবিজি টেকনোলজি বিডি লিমিটেডের সঙ্গে বাংলাদেশে স্মার্টফোন তৈরি করবে। কারখানাটিতে শাওমি প্রতি বছর প্রায় ৩০ লাখ স্মার্টফোন তৈরি করবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্পখাত ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

সালমান এফ রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশে শাওমির প্রথম উৎপাদন ইউনিট স্থাপনে আমরা অংশীদার হতে পেরে আনন্দিত। এই অংশীদারিত্বের মাধ্যমে দেশের তরুণদের জন্য আরও সুযোগ সৃষ্টি হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এক ভিডিও বার্তায় বলেন, শাওমিকে ধন্যবাদ জানাই, তারা বাংলাদেশকে স্মার্টফোন উৎপাদনের জন্য বেছে নিয়েছে। জুনাইদ আহমেদ পলক বলেন, কারাখানা স্থাপনের মাধ্যমে মেড ইন বাংলাদেশ উদ্যোগ আরও এক ধাপ এগিয়ে গেলো। এখন থেকে দেশের মানুষ একটি প্রতিযোগিতামূলক দামে শাওমির সর্বশেষ সব উদ্ভাবনী পণ্য হবে আমি আশাবাদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আরও বক্তব্য রাখেন বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র। অনুষ্ঠান সঞ্চালনা করেন শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী।

খবরটি 381 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen