স্বাস্থ্য ডেস্ক: করোনা ভাইরাস মহামারীর মোকাবেলায় ৪২তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে চার হাজার চিকিৎসককে সহকারী সার্জন হিসেবে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন পিএসসি। বৃহস্পতিবার বিকালে সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৪২তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের কথা জানানো হয়। সেখানে বলা হয়, পিএসসির ওয়েবসাইট এবং টেলিটকে এসএমএসের মাধ্যমে চূড়ান্ত ফলাফল জানা যাবে।

            বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা অনুযায়ী মনোনীত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিকেল বোর্ডে স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা ও যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক চাকরি জীবন-বৃত্তান্ত যাচাইয়ের পর সরকার চূড়ান্ত নিয়োগ দেবে।

            গত ২৯ মার্চ ৪২তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। তাতে মোট ৬ হাজার ২২ জন প্রার্থী উত্তীর্ণ হন। স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগ দিতে গত বছর নভেম্বরে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। পরে ২৭ জুলাই করোনা ভাইরাস মোকাবেলায় জরুরি প্রয়োজনে আরও দুই হাজার সহকারী সার্জনকে ৪২তম বিসিএসের মাধ্যমে নবম গ্রেডে নিয়োগের প্রজ্ঞাপন দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ। গত ২৬ ফেব্রুয়ারি ওই প্রিলিমিনারি পরীক্ষায় বসেছিলেন সরকারি চাকরি প্রত্যাশীরা। দেশে করোনা ভাইরাসের মহামারী শুরুর পর সেটাই ছিল প্রথম বিসিএস। মোট ৩১ হাজার ২৬ জন চাকরি প্রত্যাশী এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করলেও শেষ পর্যন্ত পরীক্ষায় বসেন ২৭ হাজার ৫৭৩ জন।

খবরটি 102 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen