শিক্ষা ডেস্ক: লকডাউন শিথিল হলে ১ সপ্তাহের মধ্যে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা যাবে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। শুক্রবার (১৬ জুলাই) ফলের বিষয়ে জানতে চাইলে তিনি এ তথ্য জানান। সোহরাব হোসাইন বলেন, ফল প্রকাশের কাজ যখন শেষ পর্যায়ে, তখন লকডাউনের সিদ্ধান্ত আসে। তাই ফল প্রকাশ পিছিয়ে গেছে। তবে ঈদের পর লকডাউন শিথিল করা হলে ৫-৭ দিনের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে। তিনি আরও বলেন, আমরা ফল প্রকাশের একটি তারিখ নির্ধারণ করেছিলাম। সে অনুযায়ী আমাদের সব কাজ দ্রুত শেষ করা হচ্ছিল। তবে কাজ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে দেশে লকডাউন ঘোষণা করা হয়।

            পিএসসি চেয়ারম্যান বলেন, বিভিন্ন সময় লকডাউনের ঘোষণা আসায় ৪১তম বিসিএস প্রিলির ফল বাধাগ্রস্ত হয়েছে। এর আগে গত ১৪ জুন কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমেদ বলেছিলেন, ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রায় চূড়ান্ত ছিল। লকডাউনে অফিস বন্ধের ঘোষণা আসায় প্রিলির ফল ঈদের আগে দেওয়া সম্ভব হবে না। কারণ এই সময় ফল তৈরির সঙ্গে জড়িত কেউ অফিসে আসতে পারবেন না। আর এক সপ্তাহ কাজের সময় পেলে এই ফল প্রকাশ করা দেওয়া সম্ভব হত।

            পরীক্ষা নিয়ন্ত্রক জানিয়েছিলেন, জুলাই মাসের প্রথম সপ্তাহের যেকোনো সময় প্রিলির ফল প্রকাশ হতে পারে। এ বিষয়ে তিনি বলেন, জুলাইয়ের প্রথম সপ্তাহে ফল প্রকাশের চিন্তা করে পিএসসি এতদিন কাজ করছিল। কিন্তু লকডাউন দিলে, অফিস বন্ধ থাকলে কীভাবে সম্ভব।

            সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে এই বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খবরটি 113 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen