স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়ার প্রকোপ বেড়ে গত চার দিনে ছয় জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের চিকিৎসায় সেখানে ওষুধসহ সেনাবাহিনীর মেডিক্যাল টিম পৌঁছেছে। সোমবার (১৪ জুন) বিষয়টি নিশ্চিত করেন কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতং ম্রো।

            চেয়ারম্যান ক্রাতং ম্রো বলেন, গত শুক্রবার (১১ জুন) থেকে সোমবার (১৪ জুন) সকাল পর্যন্ত চার দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ছয় জনের মৃত্যু হয়েছে। গত কয়েকদিন ধরে কুরুকপাতার দুর্গম কয়েকটি পাড়ায় ডায়রিয়ায় প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ১৪ জুন সকালে খবর পেয়ে আমি পাড়াগুলো পরিদর্শন করি। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তি বিভিন্ন পাড়ায় রয়েছেন এবং বর্তমানে সাত জন আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

            বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানান, আলীকদমে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যুর সংবাদ এবং পাড়ায় ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় সেনাবাহিনীর সহযোগিতায় একটি মেডিক্যাল টিম সেখানে পাঠানো হয়েছে। বান্দরবান ক্যান্টনমেন্ট থেকে সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে দুপুর সাড়ে ৩টায় বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও বিভিন্ন ওষুধ নিয়ে বিশেষজ্ঞ টিম সেখানে গেছে।

খবরটি 473 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen