তথ্য প্রযুক্তি ডেস্ক: দেশে নারীদের নিরাপত্তা ও সেবা বারাতে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুক পেজ। সোমবার (নভেম্বর ১৬, ২০২০) আনুষ্ঠানিকভাবে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুক পেজ উদ্বোধন করা হয়। মঙ্গল (নভেম্বর ১৭, ২০২০) ও বুধবার (নভেম্বর ১৮, ২০২০) মোট ৬৯১টি অভিযোগ পাওয়া যায়।

            সাইবার স্পেসে নারীর নিরাপত্তায় পুলিশের ফেসবুক পেজ চালুর তিন দিনের মাথায় ১৭০টি অভিযোগের নিষ্পত্তি হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বুধবার (নভেম্বর ১৮, ২০২০) পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানার সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই দিনে মোট ৬৯১টি অভিযোগ পড়ে। মঙ্গলবার ৩৩১টি ও বুধবার ৩৬০টি অভিযোগ পাওয়া গেছে। নিষ্পত্তি হয়েছে ২৫ শতাংশ অভিযোগ। এছাড়া ৫২টি অভিযোগ তদন্তে প্রাসঙ্গিক তথ্যের জন্য অভিযোগকারীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তথ্য পেলে অভিযোগগুলো নিষ্পত্তি করা হবে। অবশিষ্ট ৪৬৯টি অভিযোগ তদন্ত করা হবে। অভিযোগগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিল ব্ল্যাক মেইলিং, পর্নোগ্রাফি, ফেসবুক আইডি ব্যবহার, ফেসবুক আইডি হ্যাক ও নানা হুমকি দেওয়া।

            পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ সোমবার আনুষ্ঠানিকভাবে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুক পেজ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি বলেছিলেন, কোনো ভিকটিম চাইলে দেশের যেকোনো প্রান্ত থেকে ৯৯৯ এ ফোন করেও এই সেবা নিতে পারবেন। আমরা চাইব, আজকে এটি উদ্বোধন হওয়ার পর থেকে যারা অপরাধের শিকার হচ্ছেন তারা যেন আমাদের থেকে সেবা নেন। আমরা সাইবার জগতকে নিরাপদ করতে চাই। সাইবার স্পেসে সংঘটিত নারীর প্রতি হয়রানিমূলক অপরাধগুলোর অভিযোগ গ্রহণ, প্রয়োজনীয় পরামর্শ ও আইনি সহায়তা দেয়ার লক্ষ্যে ‘Police cyber support for women’ নামক ফেসবুক পেজ, ইমেইল নম্বর, ও হটলাইন চালু করেছি। ইমেইল ঠিকানা হচ্ছে cybersupport.women@police.gov.bd  হটলাইন মোবাইল নম্বর: ০১৩২০০০০৮৮৮।

খবরটি 732 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen