বিশেষ খবর ডেস্ক: ‘ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ)’ ‘থিমেটিক অ্যাম্বাসাডর’ মনোনীত হওয়ায় সায়মা ওয়াজেদ হোসেনকে আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, অটিজম ও মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মেধা-মনন-প্রতিভা ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। বিশে^র দেশে দেশে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিপূর্ণ বিকাশের সব প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে তিনি এক আলোকবর্তিকা। তাকে সিভিএফের ‘থিমেটিক অ্যাম্বাসাডর’ মনোনীত করার সময়োপযোগী সিদ্ধান্তকে আওয়ামী লীগ আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে, বিশ^খ্যাত অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেনের মেধা-মনন-প্রজ্ঞা এবং দূরদর্শী নেতৃত্ব সিভিএফের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নকে আরও গতিশীল করবে। তার দক্ষতা ও অভিজ্ঞতা সিভিএফ সদস্যভুক্ত দেশগুলোর জনগণের মধ্যে জলবায়ূ পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় ব্যাপক সচেতনতাবোধ ও মতৈক্য সৃষ্টিতে সহায়ক হবে। জলবায়ু পরিবর্তনের কারণে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বৈশি^ক উষ্ণায়ন রোধ ও অভিযোজন কার্যক্রম জোরদার করার মধ্য দিয়ে তিনি আমাদের এই প্রিয় ধরিত্রীর সুনির্মল প্রবাহ এবং প্রাণ-প্রকৃতির প্রফুল্লচিত্তের উন্মুক্ত দিগন্ত উন্মোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী আরও বলেন, বিশ^ স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের উপদেষ্টা ও অটিজম বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন বাংলাদেশ ও বাঙালি জাতির অহঙ্কার। তিনি নারী জাগরণের পথিকৃৎ।

খবরটি 682 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen