স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানের রাজ‌বিলার বাঘমারা এলাকায় জেএসএস দুই গ্রু‌পের মধ্যে গোলাগু‌লিতে জেএসএস সংস্কার দলের জেলা সভাপতি রতন তঞ্চঙ্গ্যাসহ ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় গু‌লি‌বিদ্ধ হয়ে ৩ জন আহত হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) সকাল ৭ টায় বাঘমারা এলাকায় এ গোলাগু‌লি ঘটনা ঘটেছে। নিহত অন্যরা হল জেএসএস সংস্কার দলের কেন্দ্রীয় কমিটির সহসভাপ‌তি বিমল কান্তি চাকমা (প্র‌জিত), মহালছড়ি উপজেলা নেতা মিলন চাকমা, দলের সদস্য ডেভিড মারমা, জয় ত্রিপুরা ও দীপেন  ত্রিপুরা। এছাড়া গু‌লি‌বিদ্ধ হয়ে আহত ৩ জন হ‌ল বিদ্যুৎ ত্রিপুরা, নিরু চাকমা ও হ্লাচিং মারমা। আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় দেড় মাস আগে একই ধরনের হামলা হয়েছিল রতন তঞ্চঙ্গ্যার বাড়িতে। তখন কোন হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, প্রায় প্রতিদিন সকালের দিকে জেলা সভাপতির বাসায় খেতে আসতেন জেএসএস সংস্কার দলের সদস্যরা। এ সময় অতর্কিতে হামলা হয়। হামলার সময় কয়েকজন পালিয়ে যাওয়ার চেষ্টা করার সময় তাদের গুলি করে হত্যা করা হয়। এ ঘটনার পর এলাকায় মানুষ আতঙ্কে রয়েছে। গোলাগু‌লি ঘটনার পরপর পরি‌স্থি‌তি নিয়ন্ত্র‌ণে ঘটনাস্থলে যায় সেনাবা‌হিনী ও পুলিশ। ঘটনার পর  বাঘমারা বাজারের সব দোকানপাট বন্ধ হয়ে গেছে।

পু‌লিশ জানায়, পার্বত্য জনসংহ‌তি স‌মি‌তি (জেএসএস) মূল ও সংস্কার দুই গ্রু‌পের মধ্যে গু‌লি বিনিময় হয়। এ ঘটনায় জেএসএস সংস্কার গ্রু‌পের ৬ জন ‌নিহত হ‌য়। এ ঘটনায় গু‌লিবিদ্ধ হয়ে ৩ জন আহত হয়। এ ঘটনাকে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে উল্লেখ করে পুলিশ।

বান্দরবান পু‌লিশ সুপার জে‌রিন আখতার জানান, দু‌টি গ্রু‌পের ম‌ধ্যে গোলাগু‌লি ঘটনা ঘটেছে। এ‌ সময় ৬ জন নিহত ও ৩ জন আহত হয়েছে। দুই জনকে উন্নত চি‌কিৎসার জন্য চট্টগ্রা‌মে প্রেরণ করা হয়েছে। আর অন্য একজনকে কক্সবাজা‌রের চক‌রিয়ায় পাঠা‌নো হয়।

খবরটি 813 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen